মাথায় ছুরি নিয়েও বেঁচে থাকলেন চার বছর

প্রকাশঃ অক্টোবর ২০, ২০১৫ সময়ঃ ৩:৫৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:০৪ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

মাথায় ছুরি নিয়ে বেঁচে থাকলেন চার বছর2মানুষের মাথাটাকে বলা হয়ে থাকে মাবন দেহেরে সিপিইউ। আমাদের এই সিপিউতে কোন রকম বড় আঘাত লাগলেই প্রাণটাই উড়ে যাওয়ার সম্বাবনা থাকে অনেক খানি। এ জন্যইতো মটর সাইকেল আরোহীরা মাথায় হেলমেট ব্যবহার করে থাকেন। আমাদের মাথায় সাধারন খেজুরের কাটা ঢুকলেও আমরা ব্যথায় অস্থির হয়ে পড়ি।

কিন্তু আপনি এখনো এমনটা শুনেছেন প্রায় চার ইঞ্চি লম্বা একটি মাথায় ছুরি  নিয়ে চার বছর জীবন যাপন করেছেন? হ্যাঁ আপনাদের এবার এমনই এক ব্যক্তির সাথে পরিচয় করিয়ে দেব যিনি প্রায় চার ইঞ্চি লম্বা একটি ছুরি মাথায় নিয়ে চার বছর জীবন যাপন করেছেন। তবে এর থেকে বিস্ময়কর ব্যপারটি হচ্ছে বিষয়টি তিনি যানতেনও না।

বলছিলাম চীনের অধিবাসী লি ফুয়ান নামের ব্যক্তিটির কথা যার বয়স ৩০ বছর। তাঁর বয়স যখন প্রায় ২৪ বছর এক রাতে তিনি ডাকাতের হামলার শিকার হন তখনই তাঁর মাথায় ছুরিটি ঢুকে যায়। তবে তিনি ধারনা করেছিলেন তাঁর মাথায় ডাকাত শক্ত কিছু দিয়ে করেছিলো যার কারণে তিনি কয়েক বছর ধরেই মাথা বেথা,শ্বাস কষ্ট ইত্যাদিতে ভুগছিলেন। চাইনিজ ন্যাশনাল টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন “‍‍‍আমি এজন্য প্রতিদিন ব্যথানাশক ওষুধ ও ইনজেকশন ব্যবহার করতাম।” কিন্তু পরবরতীতে তিনি নিজেতো অবাক হন ই সাথে পুরা দেশবাসীকে অবাক করে দেন যখন জানা যায় তাঁর মাথায় ৪বছর ধরে একটি ছুরি আটকে আছে!!… ডক্টর রা ভেবেছিলো তাকে বাচানো যাবে না।কিন্তু সবাইকে অবাক করে দিয়ে অপারেশন্ট সাকসেসফুল হয় এবং তিনি ও বেঁচে যান! এই ধরণের আরো কিছু ঘটনার ও নজির আছে,যেমন ২০০৯ সালেই কলারোডোর একজনের হাঁচির সাথে বের হয়ে আসে তাঁর নাকে ৩যুগ ধরে আটকে থাকা শক্ত নখ!! ২০০৯ সালেই ব্রাজিলের ২বছরের একটি বাচ্চার সারা গায়ের বিভিন্ন জায়গায় ৫০টির ও বেশি সেলাইয়ের পিন পাওয়া যায়!! ২০০৪ সালে ফ্রান্স এর ডক্টরেরা এক বেক্তির পেট কেটে বাহির করে আনেন ৩৫০টি কয়েন।

View of a knife which is taken out of Li Fus brain at a hospital in Yuxi city, southwest Chinas Yunnan Province, February 12, 2011. Li Fu (assumed name), 37, of Yuanjiang, Yunnan Province, underwent surgery and had the knife successfully taken out of his brain on February 12. Lis condition is now steady, and he remains hospitalized in Peoples Hospital in Yuxi city, Yunnan Province, according to a report in Spring City Evening Tuesday (February 15, 2011). The knife, which is 10 cm long, 1.8 cm wide, and 0.24 cm thick, was stuck in his brain for over four years.

লি ফুয়ান সম্পর্কে বিস্তারিত পড়তে ক্লিক করতে পারেন নিচের লিংটিতে।

http://www.nydailynews.com/news/world/chinese-man-knife-blade-stuck-head-years-knowing-doctors-article-1.137179

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G